Last Updated on

গেস্ট পোস্ট নেয়ার ক্ষেত্রে আপনাকে কিছু দিক বিবেচণায় আনতেই হবে। তা নাহলে ওই গেস্ট পোস্ট উল্টো আপনার সাইট এর ক্ষতির কারণ হতে পারি। নিচে গেস্ট পোস্ট নিবার জন্য যেসকল বিষয় বিবেচণায় আন্তে হবে তা দেয়া হলো;

১. ওয়েবসাইট ট্রাফিক: এমন সাইট নিধারণ করুন যার ট্রাফিক আপনার মন মতো হয়। এক এক জনের পছন্দ ও বাজেট এক এক রকম তাই আপনি কেমন ট্রাফিক সাইট থেকে নিবেন তা নিধারণ করে অবশ্যই Ahrefs (পেইড) বা similarweb(ফ্রী) টুলস দিয়ে চেক করে নিতে পারেন। তারপর সিদ্ধান্ত নেন আপনি ঐ ওয়েবসাইট নিবেন কি না ?

২. ওয়েব্যাক মেশিন ডাটা: অনেক সময় দেখা যায় গেস্ট পোস্ট এর ক্ষেত্রে এক্সপয়ার ডোমেইন থেকে বা PBN সাইট থেকে লিংক নিয়েনি না বুঝার কারণে। গেস্ট পোস্ট নিবার সময় আপনি য়েব্যাক মেশিন এ যেয়ে সার্চ বক্সে ডোমেইন নাম দিয়ে চেক করে নিন ওয়েব্যাক মেশিন ডাটা ক্লিন কিনা। আপনি যদি এক্সপয়ার ডোমেইন বা PBN সাইট থেকে লিংক নিয়ে থাকেন তাহলে ঐ লিংক আপনার সাইট এর জন্য ক্ষতির কারণ হবে।

৩. যেসকল সাইট থেকে দূরে থাকা উচিত: যে সাইট থেকে লিংক নিবেন ঐ সাইট আপনি Ahrefs এ “সাইট এক্সপ্লোরার” দিয়ে চেক করার পর “লিংক ডোমেইন “এ যাবেন। যদি আপনি লিংক থেকে গ্যাম্বলিং,পর্ন/অ্যাডাল্ট সাইট পান তাহলে ঐ সাইট থেকে গেস্ট পোস্ট নেয়া বাদ দিন।

৪. গুরুতর ট্রাফিক ড্রপ: আপনি যদি Ahrefs বা SEMRush দিয়ে দেখেন সাইট এর ট্রাফিক কোনো এক সময় বেশ ভালো পরিমান ড্রপ তাহলে ওই সাইট থেকে গেস্ট পোস্ট না নেয়া ভালো। কারণ এই সাইট গুলা এমন হবার কারণ হচ্ছে  এলগোরিদম চেঞ্জ বা ম্যানুয়াল পেনাল্টি।

৫. কম পার্সেন্টেজ গেস্ট পোস্ট সাইট : যে সকল সাইট গেস্ট পোস্ট অপ্প্রভ করে কম বা তারা যেন তেনো পোস্ট বা অপ্রাসঙ্গিক পোস্ট অপ্প্রভ করে না বা তাদের সাইট এ অপ্রাসঙ্গিক পোস্ট নেয় না। তাদের সাইট এ আপনি গেস্ট পোস্ট করবেন। ঐ পোস্ট অপ্প্রভ হলে ঐটা অনেক কাজে দিয়ে থাকে।

এই সকল ছাড়াও আরো কিছু আছে যা লক্ষ্য রাখতে হয়। যেমন : রেফারিং ডোমেইন রেশিও প্রকৃতি চেক করা; মাল্টি নিস সাইট কিন্তু মেনু রিলেভেন্ট না থাকা; স্পনসর পোস্ট সাইট হলে মানে লিংক কেনা-বেচা সাইট হলে দূরে থাকা

গেস্ট পোস্টিং শব্দটা শুনেই ভয় পাবেন না। কার্যত এটা ডিপেন্ড করে আপনার এপ্প্রোচ এর উপর। আশা করি এই টিউটোরিয়ালটি কিছুটা হলেও কাজে লাগবে আপনার।

If you know how Blog outreach works and how you can get the full of it; then Guest Posting still works like charm in 2017. Follow this tutorial to know how you can manage some blogs to publish your contents on others blog.

This Guest Posting Methods Video are covering:

===1. finding relevant blogs/websites who allow guest posting.

====2. Guest Posting Application Etiquette

Guest Posting Application Format if Required:

Hi,

This is Shamim from NShamim.com. I found your website very informative and have large number of articles on it. I am also from the same arena and I have been blogging about “Keyword/Guest Blogging Topics” for last 5 years and own vast experiences on it.

I see, you are allowing writers from all over the world about Technology and I would love to get enlisted and offer some value to your existing readers.

My articles will be about “Keywords/Article Topic for Guest Posting” and that would have all the latest trends, stats and expert opinions and that would be 850 words+ long.

Here are some samples to look at:

Sample URL 01: (here goes the best article url you have ever written)
Sample URL 02: (here goes the best 2nd article url you have ever written)

If you think that my article quality matches your website’s requirement; then please let me know.

I will submit my first article for your review within next 2 days after your confirmation.

Thanking You,
Nasir Uddin Shamim
nshamim.com

 

 

13 thoughts on “Guest Posting or Outreach Tutorial Bangla (Works In 2019)”

  1. Yes, Brother Another Digital Marketing Video About Guest Posting, I already see and try to implement your tech process, hopefully, I get the result with short time.Thanks for Share your video.

  2. I’m impressed, I must say. Seldom do I come across a blog that’s both educative and interesting, and without a doubt, you have hit the nail on the head. The problem is an issue that not enough folks are speaking intelligently about. Now i’m very happy I stumbled across this during my hunt for something regarding this.

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.